এম.এল ডাইংয়ের প্লেসমেন্ট শেয়ার লক ফ্রি আজ

সময়: সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯ ৭:০৯:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত এম.এল ডাইংয়ের প্রাইভেট প্লেসমেন্টে ইস্যুকৃত ৬০ লাখ শেয়ার আজ বিক্রয়যোগ্য (লক ফ্রি) হয়েছে। কোম্পানির প্রসপেক্টাস সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, কোম্পানির আইপিও পূর্বে ১৪ কোটি ৪ লাখ ১০ হাজার শেয়ার ছিল। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালক এবং তাদের হস্তান্তরকৃত শেয়ার সংখ্যা ১৩ কোটি ৪৪ লাখ ১০ হাজার। যেগুলো ৩ বছর লক ইন থাকবে। অর্থাৎ ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর বিক্রয়যোগ্য হবে। বাকি ৬০ লাখ শেয়ার ১ বছর অর্থাৎ ১৬ সেপ্টেম্বর পর্যন্ত লক ইন ছিল। যেগুলো আজ থেকে বিক্রি করা যাবে।
পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারণকারীদের জন্য ৩ বছর লক-ইন প্রযোজ্য হবে। এছাড়া উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারণকারীদের হস্তান্তরকৃত শেয়ারে লক-ইন ৩ বছর, আইপিও অনুমোদনের ৪ বছর পূর্বে ইস্যুকৃত শেয়ারে ১ বছর, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ডের ক্ষেত্রে ১ বছর ও বাকি শেয়ারে ২ বছর লক-ইন রাখা হবে। যা কোম্পানির লেনদেনের প্রথম দিন থেকে হিসাবযোগ্য।
এম.এল ডাইংয়ের প্লেসমেন্ট শেয়ার ইস্যুর সাড়ে ৪ বছর পর কোম্পানিটি আইপিও অনুমোদন পেয়েছে। যে কারণে কোম্পানিটির প্লেসমেন্ট শেয়ারের ক্ষেত্রে লক-ইন ১ বছর প্রযোজ্য। কোম্পানিটির আইপিও পূর্ব সর্বশেষ শেয়ার ইস্যু করা হয় ২০১৩ সালের ২৭ আগস্ট। আর আইপিও অনুমোদন পেয়েছে ২০১৮ সালের ১৪ মে। কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় গত বছরের ১৭ সেপ্টেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৫৯৫ বার পড়া হয়েছে ।
Tagged