শাহ মোহাম্মদ সগির সিকিউরিটিজ হাউজ বন্ধ, বিনিয়োগকারীরা বিপাকে

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯ ১২:২৮:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত (ট্রেক নম্বর-১৭১) সিকিউরিটিজ হাউস শাহ মোহাম্মদ সগির অ্যান্ড কোম্পানি লিমিটেড। ফলে ওই সিকিউরিটিজ হাউসে লেনদেন করতে না পেরে বিপাকে পড়েছেন বিনিয়োগকারীরা।
জানা গেছে, বেশ কিছু দিন যাবৎ বিনিয়োগকারীদের বিনিয়োগ করা অর্থ চাহিদা অনুযায়ী উঠাতে চাইলেও, তা দিতে ব্যর্থ হয়েছেন শাহ মোহাম্মদ সগির অ্যান্ড কোম্পানির দায়িত্বরত কর্মকর্তারা। এছাড়া রিং সাইন টেক্সটাইলের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের বিপরীতে সিকিউরিটিজ হাউজটি বিনিয়োগকারীদের অর্থ কেটে নিলেও, ওই কোম্পানির কাছে আবেদন জমা দেয়নি। এসব বিষয়ে বিনিয়োগকারীদের কোনো স্পষ্ট ব্যাখ্যা দিতে পারেনি প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। আর হঠাৎ করে সিকিউরিটিজ হাউসটির সকল কার্যক্রম বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন বিনিয়োগকারীরা। এ পরিস্থিতিতে বিনিয়োগকারীরা বিকল্প পদ্ধতিতে লেনদেনের সুযোগ দাবি করছেন।
এ বিষয়ে শাহ মোহাম্মদ সগির অ্যান্ড কোম্পানির চেয়ারম্যান তাহমিনা জামানের মোবাইল ফোনে একাধিকার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
এদিকে ডিএসই সূত্রে জানা গেছে, গত মাসের শেষ দিকে শাহ মোহাম্মদ সগির অ্যান্ড কোম্পানির ট্রেড সেটেলমেন্ট ফেইল করে। এর ফলে শেয়ার ক্রয়-বিক্রয়ের বিপরীতে ডিএসইর নির্ধারিত ফি পরিশোধ করতে পারেনি শাহ মোহাম্মদ সগির অ্যান্ড কোম্পানি। এ কারণে তাদের ট্রেড (শেয়ার কেনা-বেচা) স্থগিত করে ডিএসই। এ বিষয়টি নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তদন্ত করছে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৮ বার পড়া হয়েছে ।
Tagged