সপ্তাহজুড়ে ৩৫ লাখ ক্রয় ও ৫৮ লাখ শেয়ার বিক্রি

সময়: শনিবার, অক্টোবর ৫, ২০১৯ ২:২৬:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো গত সপ্তাহজুড়ে ৩৫ লাখ ৭২ হাজার ৮০৩টি শেয়ার ক্রয় ও ৫৮ লাখ ৮৫ হাজার ৪৬৭টি শেয়ার ও ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে ঘোষণা দিয়েছেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ৪ কর্পোরেট উদ্যোক্তা র‌্যাংগস লিমিটেড ৬ লাখ ১৩ হাজার ৫০টি শেয়ার, ট্রেইনকো লিমিটেড ৩ লাখ ৬ হাজার ৫২৫টি শেয়ার, ট্রান্সফিন লিমিটেড ৩ লাখ ৬ হাজার ৫২৫টি ও কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বাংলা ৬ লাখ ১৩ হাজার ৫০টি কেনার ঘোষণা দিয়েছেন।

ইস্টার্ন ইন্স্যুরেন্সের স্পন্সর পরিচালক, ট্রান্স এশিয়া ইন্ডাস্ট্রিজের পরিচালক, উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের নমিনেডের পরিচালক ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের পাবলিক শেয়ার হোল্ডার পরিচালক মো. মতিউর রহমান ইস্টার্ন ইন্স্যুরেন্সের ৩ লাখ ২৯ হাজার শেয়ার, উত্তরা ফাইন্যান্সের ৩ লাখ ২৫ হাজার শেয়ার ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ৭৪ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের কর্পোরেট পরিচালক কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড ৩ লাখ ৩৫ হাজার ৬৫৩টি শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন।

ঢাকা ব্যাংকের পরিচালক রাখি দাস গুপ্তা ৩ লাখ ৯০ হাজার শেয়ার সাধারণ মার্কেট থেকে ক্রয়ের ঘোষণা দিয়েছেন।

ইউনাইটেড ফাইন্যান্সের কর্পোরেট উদ্যোক্তা ন্যাশনাল ব্রোকার্স লিমিটেড ২ লাখ ৮০ হাজার শেয়ার সাধারণ মার্কেট থেকে ক্রয়ের ঘোষণা দিয়েছেন।

এদিকে গত সপ্তাহে বিভিন্ন কোম্পানির পরিচালকরা ৫৮ লাখ ৮৫ হাজার ৪৬৭টি শেয়ার ও ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে।

প্রাইম ইন্স্যুরেন্সের কর্পোরেট পরিচালক রামিসা বিডি লিমিটেডের ধারণ করা ২৫ লাখ শেয়ারের মধ্যে ১০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।
এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ডের কর্পোরেট উদ্যোক্তা এফবিএল সিকিউরিটিজ লিমিটেডের ধারণ করা ৩ কোটি ৫ লাখ ইউনিটের মধ্যে ২০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে।

এদিকে গ্লোবাল ইন্স্যুরেন্সের পরিচালক মো. সায়িদ বদরুল আলম তার মোট ধারণ করা ৭ লাখ ৮০ হাজর ৭৯৯টি শেয়ারের মধ্যে ৯ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

মার্কেন্টাইল ব্যাংকের ২ পরিচালক তৌফিক রহমান চৌধুরি তার হাতে থাকা মোট ২১ লাখ ২৫ হাজার শেয়ারের মধ্যে ১ লাখ শেয়ার ও মিজানুর রহমান চৌধুরি ৭২ লাখ ৭৮ হাজার ৫২২টি শেয়ারর মধ্যে ৬ লাখ ২৮ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

অন্যদিকে ইউনিয়ন ক্যাপিটেলের পরিচালক মো. ফাইজুর রহমান তার হাতে থাকা মোট ৭৯ লাখ ৬০ হাজার ৯০৫টি শেয়ারের মধ্যে ১ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে।

শাহজাল ইসলামী ব্যাংকের পরিচালক মিসেস তাহেরা ফারুক ১০ লাখ শেয়ার ও প্রাইম ইন্স্যুরেন্সের পরিচালক মিসেস গুল আফরোজ বানু ১০ লাখ ৪৮ হাজার ৪৬৭টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৬৩ বার পড়া হয়েছে ।
Tagged