সপ্তাহজুড়ে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ ৬:৩৫:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এগুলো হলো- এএফসি এগ্রো বায়োটিক লিমিটেড, অ্যাকটিভ ফাইন কেমিক্যালস্্ লিমিটেড, বঙ্গজ লিমিটেড, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বিচ হ্যাচারি লিমিটেড এবং ফ্যামিলিটেক্স বিডি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এএফসি এগ্রো : এ কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২২ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ ডিসেম্বর।
অ্যাকটিভ ফাইন কেমিক্যাল : ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৭ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ ডিসেম্বর।
বঙ্গজ লিমিটেড : সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৭ পয়সা। আগামী ৩০ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ ডিসেম্বর।
প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স : বীমা খাতের এ কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০১৬, ২০১৭, ২০১৮ সালের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৬ ও ২০১৭ সালের জন্য কোনো ডিভিডেন্ড ঘোষণা করেনি। ২০১৮ সালের জন্য কোম্পানিটি ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ ফেব্রুয়ারি সকাল ১১টায় ঢাকাস্থ লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ জানুয়ারি।
বিচ হ্যাচারি : সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো ডিভিডেন্ড ঘোষণা করেনি এ কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মার্চ দুপুর ১২.৩০ মিনিটে উত্তরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ জানুয়ারি।
ফ্যামিলিটেক্স : বস্ত্র খাতের এ কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.০৭৯ টাকা। শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১১ টাকা ৬৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের রেশমি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৭৫ বার পড়া হয়েছে ।
Tagged