৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯ ৬:৩৪:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বও ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিদুটি হলো: নর্দার্ন ইন্স্যুরেন্স , প্রাইম লাইফ ইন্স্যুরেন্স ও আইসিবি ইসলামী ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথা জানা গেছে।
নর্দার্ন ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছিল ১৭ পয়সা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ১ টাকা ৪৫ পয়সা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি- সেপ্টেম্বও ২০১৯) কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১ টাকা ৮ পয়সা।
প্রাইম লাইফ ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির লাইফ ইন্স্যুরেন্স ফান্ড কমেছে ৩৬ কোটি ১৮ লাখ ৬০ হাজার টাকা। আগের বছর একই সময়ে বেড়েছিল ১৪ কোটি ৬৫ লাখ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারী-সেপ্টেম্বর ২০০১৯) কোম্পানির লাইফ ইন্স্যুরেন্স ফান্ড কমেছে ৮৯ কোটি ৭৯ লাখ টাকা ও মোট লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের আকার দাঁড়িয়েছে ৭৯১ কোটি ১৯ লাখ টাকা। আগের আর্থিক বছরের একই সময়ে কোম্পানির লাইফ ইন্স্যুরেন্স ফান্ড কমেছিল ২৬ কোটি ২৩ লাখ টাকা ও মোট লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের আকার ছিল ৮২০ কোটি ৪২ লাখ টাকা।

আইসিবি ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ছিল ২৩ পয়সা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ছিল ৫৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ আর্থিক বছওে শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৯৬ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ২৬৬ বার পড়া হয়েছে ।
Tagged