অর্থনৈতিক পরিস্থিতি একটি দেশের প্রতিষ্ঠান ও শেয়ারবাজারের জন্য খুবই গুরুত্বপূর্ণ : সিএসইর চেয়ারম্যান

সময়: সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ ৯:০২:১৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: দেশের শেয়ারবাজারের উন্নয়নে বিএসইসি, ডিএসই, সিএসই ও বাংলাদেশ ব্যাংকসহ সবাই একসঙ্গে কাজ করছি। বর্তমানে আমরা অর্থনৈতিক ক্রাইসিসের মধ্য দিয়ে যাচ্ছি। অর্থনৈতিক পরিস্থিতি একটি দেশের প্রতিষ্ঠান ও শেয়ারবাজারের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম।

সোমবার (৫ ডিসেম্বর) ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে বাংলাদেশের শেয়ারবাজারের সমস্যা ও সম্ভাবনা শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তিনি আরও বলেন, দীর্ঘমেয়াদি অর্থায়নের জন্য ব্যাংক সঠিক জায়গা নয়। তাই ভবিষ্যৎ অর্থনেতিক লক্ষ্য অর্জনে শেয়ারবাজার ছাড়া কোনো গতি নেই

ইআরএফের সভাপতি শারমিন রিনভীর সভাপতিত্ব সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চেয়ারম্যান ইউনুস রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজের (বিএপিএলসি) সভাপতি আজম যে চৌধুরী এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) ভাইস প্রেসিডেন্ট মো. মনিরুজ্জামান।

ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলামের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইআরএফ সদস্য ও মোফাজ্জল হক।

Share
নিউজটি ১৯৬ বার পড়া হয়েছে ।
Tagged