আর্থিক প্রতিবেদনে মিথ্যা তথ্য ঠেকাতে কাজ করছে ডিএসই

সময়: বুধবার, জানুয়ারি ২৪, ২০২৪ ১০:৩৮:০৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ বলেছেন, তালিকাভুক্ত কোম্পানিগুলোতে যে সব আর্থিক প্রতিবেদনগুলো প্রকাশ করা হয়, সেখানে অনেক সময় অনেক তথ্য গোপন ও অসত্য তথ্য প্রকাশ করা হয়। যার ফলে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্থ হয়।

তিনি বলেন, ডিএসই নিয়মিত এই বিষয়ে কাজ করছে। তাই যে সকল ব্যক্তিবর্গ কর্পোরেট গর্ভন্যান্স বিষয়ে কাজ করেন তাদের আরও অধিক সতর্কতার সাথে কাজ করার জন্য আহ্বান জানাচ্ছি। যাতে বিনিয়োগকারীগন উপকৃত হয়। তিনি আরও বলেন, শেয়ারবাজার সংশ্লিষ্ট সকল অংশীজনরা যদি নিজ নিজ প্রতিষ্ঠানের ক্ষেত্রে সু-শাসন ও তার পরিপালন নিশ্চিত করে, তবে সার্বিকভাবে দেশে একটি উন্নত ও সমৃদ্ধ শেয়ারবাজার প্রতিষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ডিএসই টেনিং একাডেমিতে অনুষ্ঠিত ““ঈড়সঢ়ষরধহপব রহ ঈড়ৎঢ়ড়ৎধঃব এড়াবৎহধহপব নু ঈধঢ়রঃধষ গধৎশবঃ ওহঃবৎসবফরধৎরবং” শীর্ষক ২ দিনব্যাপী (২২-২৩ জানুয়ারি,) প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রশিক্ষণ কর্মশালার কর্পোরেট গর্ভন্যান্স এর বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের কোম্পানি সচিব ও ডিএমডি এটিএম তাহমিদুজ্জামান, এফসিএস, ডিএসইর মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান, এফসিএস, সিজি অ্যান্ড এফআরসি ডিপার্টমেন্টের সহকারী মহাব্যবস্থাপক মোঃ মাসুদ খান, এসিসিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর অধ্যাপক ড. মেলিতা মেহজাবিন।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএসইর উপ মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমি প্রধান সৈয়দ আল আমিন রহমান।
শেয়ারবাজার২৪

Share
নিউজটি ৭৪ বার পড়া হয়েছে ।
Tagged