সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, মে ৫, ২০২৪ ৫:৫৭:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৫ মে সূচকের উত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। সূচকে পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৫ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৩৬ শতাংশ বা ৭৬.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৯২.০২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৮.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫০.৯৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৩.৪৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৪০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫৯ টির, কমেছে ৯৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৬৪.৫৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২০ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার ৬৮৬ টি শেয়ার ২ লাখ ৬ হাজার ৩৭৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮১৭ কোটি ৭৬ লাখ ৫৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২ মে ডিএসই’র ডিএসইতে ১৯ কোটি ৮৫ লাখ ২৪ হাজার ৩০২ টি শেয়ার ১ লাখ ৭৮ হাজার ৯০৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭১০ কোটি ৬২ লাখ ৬০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১০৭ কোটি ১৩ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.১২ শতাংশ বা ১৮০.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ২৩২.১২ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২ টির, কমেছে ৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৪৩ লাখ ২৫ হাজার ২৪ টাকা।

 

Share
নিউজটি ১৮ বার পড়া হয়েছে ।
Tagged