সূচক কমলেও বেড়েছে লেনদেন

উর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ৬, ২০২৪ ৪:৩৩:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৬ জুন সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়। পরবর্তীতে বেলা ১১টার পর সূচকের একটানা উত্থান ঘটে। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৪ শতাংশ বা ১২.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৩৭.৩২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৩৬.৭৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৫৭.৯৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২ টির, কমেছে ১৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩৮.৫৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ১৩ লাখ ২৬ হাজার ৮১১ টি শেয়ার ১ লাখ ২৭ হাজার ২৬১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৪২ কোটি ৬০ লাখ ৪৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৫ জুন ডিএসই’র ডিএসইতে ১২ কোটি ১৮ লাখ ৬৯ হাজার ৮৪০ টি শেয়ার ১ লাখ ১৩ হাজার ৭৮৪ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৩৮১ কোটি ৩৪ লাখ ১৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৬১ কোটি ২৬ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০২ শতাংশ বা ৪.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৪ হাজার ৯৪৬.৮৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮ টির, কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৩২ লাখ ১ হাজার ৭৭২ টাকা।

 

Share
নিউজটি ২৩ বার পড়া হয়েছে ।
Tagged