এনভয় টেক্সটাইলের বন্ড অনুমোদন

সময়: সোমবার, মে ২৩, ২০২২ ৫:৫৬:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান এনভয় টেক্সটাইল লিমিটেডের ২০০ কোটি টাকার বন্ড ইস্যুর অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ রবিবার (২৪ মে) অনুষ্ঠিত বিএসইসি ৮২৪ তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, প্রতিষ্ঠানটির ২০০ কোটি টাকার নন-কনভার্টেবল, ফুললি রিডিমেবল, আনসিকিউরড জিরো কুপন বন্ডের অনুমোদন করা হয়েছে।

এর আগে গত বছরের শেষের দিকে ৫ বছর মেয়াদি এই জিরো কুপন বন্ডটি ছাড়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

মেয়াদ শেষে বন্ডহোল্ডারদের ২০০ কোটি টাকা পরিশোধ করবে এনভয় টেক্সটাইল। বন্ডের ডিসকাউন্টের হার হবে ৬.৫০ শতাংশ থেকে ৮ শতাংশের মধ্যে। এবং এটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির লট প্রতি অভিহিত মূল্য ২০ লক্ষ টাকা এবং প্রতি লটে ১০ টি করে বন্ড থাকবে।

এই বন্ডের নূন্যতম সাবস্ক্রিপশন ব্যাক্তি পর্যায়ে ২০ লক্ষ টাকা এবং প্রতিষ্ঠানিক পর্যায়ে নূন্যতম ১ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে।

বন্ডের মাধ্যমে সংগ্রহ করা অর্থ ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্ট স্থাপন এবং আংশিক ঋণ পরিশোধে ব্যয় করবে কোম্পানিটি।

এই বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড, এবং লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করবে এনডিবি ক্যাপিটাল লিমিটেড। এছাড়াও বন্ডটি অল্টার্নেটিভ ট্রেডিং বন্ড এ তালিকাভুক্ত হবে।

 

Share
নিউজটি ২২২ বার পড়া হয়েছে ।
Tagged