ওটিসির লেক্সকোর এমডি-সচিবসহ প্রত্যেক পরিচালককে জরিমানা

সময়: বৃহস্পতিবার, আগস্ট ২৭, ২০২০ ১১:২৯:১৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ওভার দ্য কাউন্টার মার্কেটে (ওটিসি) মার্কেটে অবস্থান করা কোম্পানি লেক্সকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কোম্পানি সচিবসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতীত) ১ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (২৬ আগস্ট) কমিশনের ৭৩৭ তম কমিশন সভায় এ নির্দেশ দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।
বিএসইসি সূত্র মতে, কমিশনের কর্পোরেট ফাইন্যান্স বিভাগের উপস্থাপিত নথিতে লেক্সকো লিমিটেড কতৃক সিকিউরিটিজ আইন ভঙ্গের বিষয়টি উল্লেখ করা হয়েছে। লেক্সকো লিমিটেড গত ২০১৮ ও ২০১৯ সালের কোন প্রান্তিক ও বার্ষিক কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি।এতে কোম্পানিটি সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এবং নোটিফিকেশন আন্ডার সেকশন ২সিসি অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ ভঙ্গ করেছে।

সিকিউরিটিজ আইন লংঘনের জন্য কমিশন সভায় লেক্সকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিবসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতীত) ১ লক্ষ টাকা জরিমানা করার সিদ্ধান্ত গ্রহণ করে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬৪ বার পড়া হয়েছে ।
Tagged