ওয়ালটনের ‘ভয়ে’ ব্যবসা ছেড়ে দিয়েছিলেন অর্থমন্ত্রী

সময়: রবিবার, মার্চ ১, ২০২০ ৭:২১:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : মন্ত্রী হওয়ার আগে একেবারে ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে ওয়ালটন আরো শতগুণ শক্তি নিয়ে এগিয়ে আসায় হেরে যাওয়ার ভয়ে ব্যবসা থেকে সরে গিয়েছিলেন তিনি।
আজ বিকেলে গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশের তৈরি স্মার্টফোন ও এয়ার কন্ডিশন রফতানির আনুষ্ঠানিক উদ্বোধনকালে এসব কথা বলেন অর্থমন্ত্রী।
আ হ ম মুস্তফা কামাল বলেন, আমি একসময় আশ্বস্ত হয়েছিলাম বাংলাদেশ উন্নতির শিখরে পৌঁছবে।আমি জানতাম বিশ্বে একসময় হাউজ হোল্ড এপ্লাইন্সেস এর চাহিদা বাড়বে। তখন একেবারে ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছিলাম। ওয়ালটন যে পণ্যগুলো তৈরি করে সেগুলো তৈরি শুরু করেছিলাম।
‘পরবর্তীতে আমি যখন দেখলাম ওয়ালটন আমার থেকে আরো অনেক শতগুণ শক্তি নিয়ে এগিয়ে আসছে। তখন আমি দেখলাম যে এখানে আমার কম্পিটিশন করে লাভ নাই, এখানে আপনি ফেল করব। তাই আমি ফেল করতে চাই নাই। এজন্য আমি আস্তে করে সরে গিয়েছি। এখন ওয়ালটনের মনোপলি জয় জয়কার। তাদের এই জয়ের সাথে আমি নিজেকে সম্পৃক্ত রেখেছি।’
অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নে গড়া বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছে ওয়ালটন গ্রুপ। এই প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন ইলেকট্রনিক পণ্য দেশের চাহিদা পূরণ করে আন্তর্জাতিক অঙ্গনে রফতানি তারই প্রমাণ। ওয়ালটনের এই ধারা অব্যাহত থাকুক এই কামনা রইল। সেই সঙ্গে বাংলাদেশে যেন ওয়ালটনের মতো এমন প্রতিষ্ঠান আরও গড়ে উঠে সেই প্রত্যাশা ব্যক্ত করেন মন্ত্রী।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারসহ ওয়ালটন গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এছাড়া একই সময়ে ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির মাধ্যমে ওয়ালটন ডিজিটেক পার্ক এখন ওয়ালটন হাইটেক পার্কের মর্যাদা পেল। চুক্তির মাধ্যমে ওয়ালটন হাইটেক পার্কের জন্য আলাদা করে গাজীপুরের কালিয়াকৈরে ৫ একর জমি প্রদান করেছে বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটি।
উদ্বোধনের আগে তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পার্কের লিফট, এসি, রেফ্রিজারেটর, মোবাইলসহ সব ধরনের পণ্য তৈরি ও উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এস এম নুরুল আলম রিজভি বলেন, এখন পর্যন্ত প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ওয়ালটন গ্রুপ এক লাখ মানুষের কর্মংস্থান করেছে। অর্থমন্ত্রীর চাওয়া অনুযায়ী এটা খুব শিগগিরই দশ লাখে পরিনত হবে আমাদের কর্ম পরিধির মাধ্যমে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৮ বার পড়া হয়েছে ।
Tagged