জেমিনী সী ফুডের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

সময়: মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০২২ ১১:২৪:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য এবং আনুষাঙ্গিক খাতের কোম্পানি জেমিনী সী ফুডস লিমিটেডের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নিয়ন্ত্রক সংস্থার এই তদন্ত কমিটিকে আগামী ২০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম পাঠানো চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিএসইসির গঠিত দুই সদস্যের তদন্ত কমিটিতে রয়েছে বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রকিবুর রহমান এবং সহকারী পরিচালক ফয়সাল ইসলাম।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) জেমিনি সি ফুড লিমিটেডের শেয়ার লেনদেনে কিছু অস্বাভাবিকতা এবং ভলিউম গতিবিধি পর্যবেক্ষণ করেছে।কোম্পানিটির শেয়ার নিয়ে এমন অস্বাভাবিকতা এবং ভলিউম গতিবিধি জনস্বার্থে তদন্ত করা প্রয়োজন। তাই কোম্পানিটির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠণ করেছে বিএসইসি।

বিএসইসির নির্দেশনা অনুযায়ী কোম্পানিটির সাম্প্রতিক অনিরীক্ষিত এবং নিরীক্ষিত আর্থিক বিবৃতি পর্যালোচনা করবে, যদি শেয়ার নিয়ে কারসাজি হয়, সে কারসাজি প্রচেষ্টা চিহ্নিত করা, ইনসাইডার ট্রেডিং থাকলে তা সনাক্ত করাএবং যদি অন্যান্য অসদাচরণ/প্রতারণামূলক কার্যকলাপ থাকে তা পযালোচনা করবে তদন্ত কমিটি।

 

Share
নিউজটি ৩২৪ বার পড়া হয়েছে ।
Tagged