aci

ডাবরের সঙ্গে ব্যবসা ত্যাগ করবে এসিআই

সময়: বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০২২ ১:২২:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ভারতীয় বহুজাতিক কোম্পানি ডাবর ইন্টারন্যাশনাল, ইউকে এর সাথে যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত কোম্পানি এশিয়ান কনজ্যুমার কেয়ার (প্রাঃ) লিমিটেড ত্যাগ করবে শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশের অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) লিমিটেড। অর্থাৎ এই কোম্পানিতে থাকা নিজের সব শেয়ার বিক্রি করে দেবে এসিআই। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এসিআই লিমিটেডের বোর্ড সভায় এশিয়ান কনজ্যুমার কেয়ারের শেয়ার বিক্রি করে দেওয়ার এই সিদ্ধান্ত হয়েছে। গতকাল বুধবার (১৩ জুলাই) অনুষ্ঠিত বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, এসিআই লিমিটেড এশিয়ান কনজ্যুমার কেয়ারের মোট শেয়ারের ২৪ শতাংশ ধারণ করছে, যার সংখ্যা ৮৪ লাখ ৮০ হাজার ১৮৭টি। শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। শেয়ারের পুরোটাই বিক্রি করে দেবে এসিআই। এর মাধ্যমে কোম্পানিটি ৬০ কোটি টাকা পাবে।

এসিআই লিমিটেড নিজেদের ব্যবসার প্রবৃদ্ধি ও সম্প্রসারণের লক্ষ্যে এশিয়ান কনজ্যুমার ছেড়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

কোম্পানিটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। ডাবর ব্র্যান্ডের সাব-লাইসেন্সে নারিকেল তেল, মাথায় দেওয়ার তেল, শ্যাম্পুসহ বিভিন্ন প্রসাধনী উৎপাদন ও বাজারজাত করে থাকে এই কোম্পানি।

সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির নীট মুনাফার পরিমাণ ছিল ৪ কোটি ২৮ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ২১ পয়সা।

 

Share
নিউজটি ১৯৩ বার পড়া হয়েছে ।
Tagged