ডিএসই’র পরিচালক নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ শুরু আজ

সময়: সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯ ১০:২০:১৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক পদে নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ আজ থেকে শুরু হয়েছে, যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো. হানিফ ভূইয়া এর মেয়াদ শেষ হওয়ায় এ পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলস্থ স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পরিচালক পদে আগ্রহী প্রার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।
পরিচালক প্রার্থীদের নির্বাচনের মনোনয়পত্র সংগ্রহ করতে ২৫ হাজার টাকা ফি প্রদান করতে হবে। মনোনয়নপত্র ১২ ডিসেম্বরের মধ্যে জমা দিতে হবে। নির্বাচনে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর এবং ১৯ ডিসেম্বরের মধ্যে তা প্রত্যাহার করা যাবে।
ডিএসই’র নির্বাচনের ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। ভোটার তালিকা নিয়ে কারো কোনো আপত্তি থাকলে নির্বাচন কমিশনে ১০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে। এ সংক্রান্ত শুনানি ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুনানি শেষে একইদিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো. আব্দুস সামাদ নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন।
নির্বাচনে ২৯ ডিসেম্বর ভোট প্রদান শেষে অনানুষ্ঠাকিভাবে ফলাফল ঘোষণা করা হবে। ডিএসই’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৪ বার পড়া হয়েছে ।
Tagged