ডিএসইর সাপ্তাহিক গেইনারের শীর্ষে জেমিনি সি ফুড

সময়: শনিবার, মার্চ ২৬, ২০২২ ১১:৫২:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (২০-২৪ মার্চ’২২) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক দর বৃদ্ধির বা গেইনার তালিকার শীর্ষে উঠে এসেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘বি‘ ক্যাটাগরির কোম্পানি জেমিনি সি ফুড লিমিটেড। বিদায়ী সপ্তাহে ডিএসইতে কোম্পানিটির দর বেড়েছে ১৭.৯৬ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বিদায়ী সপ্তাহে কোম্পানিটির ৪২ কোটি ৩৫ লাখ ৬৪ হাজার টাকার লেনদেন হয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয় ৮ কোটি ৪৭ লাখ ১২ হাজার ৮০০ টাকা।

গেইনার তালিকার দ্বিতীয় স্থানে ছিল সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর বেড়েছে ১৪.২৫ শতাংশ। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির টাকার অংকে লেনদেন হয়েছে ৯২ কোটি ৭২ লাখ ৯০ হাজার টাকা। সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১৮ কোটি ৫৪ লাখ ৫৮ হাজার টাকা।

গেইনার তালিকার তৃতীয় স্থানে ছিল ওইমেক্স ইলেক্ট্রোড লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর বেড়েছে ১৪.০৫ শতাংশ। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৩ লাখ ৩৩ হাজার টাকা। সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে এক কোটি ৩২ লাখ ৬৬ হাজার ৬০০ টাকা।

ডিএসইর সাপ্তাহিক গেইনার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে- খুলনা পাওয়ার কোম্পানির ১০.৭৬ শতাংশ, এপেক্স ফুডসের ৯.৭২ শতাংশ, বসুন্ধরা পেপার মিলসের ৯.০৭ শতাংশ, ফরচুন সুজের ৮.৯৫ শতাংশ, অ্যাটলাস বাংলাদেশের ৮.৭৭ শতাংশ, প্রিমিয়ার ৮.১৩ শতাংশ এবং আলহাজ টেক্সটাইলের ৮.০৪ শতাংশ দর বেড়েছে।
দৈনিক শেয়ারবাজার পতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২০৯ বার পড়া হয়েছে ।
Tagged