ডিভিডেন্ড না দেওয়ার কারণ ব্যাখ্যা করতে পরিচালনা পর্ষদকে তলব

সময়: বুধবার, নভেম্বর ২, ২০২২ ১২:২০:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড না দেওয়া সিদ্ধান্ত দিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতে কোম্পানি জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেডের পরিচালনা পর্ষদ। ব্যবসায় মুনাফা সত্বেও বিনিয়োগকারীদের ডিভিডেন্ড না দেওয়ার কারণ ব্যাখ্যা করতে তলব করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিভিডেন্ড না দেওয়ার কারণ ব্যাখ্যা করতে কোম্পানিটির পরিচালনা পর্ষদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের তলব করা হয়েছে। একইসঙ্গে কোম্পানিটির প্রয়োজনীয় নথিপত্রও বিএসইসিতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি জেনারেশন নেক্সট ফ্যাশনসের ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

জানা যায়, আগামী ৩ নভেম্বর (বৃহস্পতিবার) জেনারেশন নেক্সট ফ্যাশনসের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) ও কোম্পানির সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বৈঠকে অংশগ্রহণের জন্য চিঠি দিয়েছে বিএসইসি। এ ছাড়া বিষয়টি ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে (ডিএসই-সিএসই) অবহিত করা হয়েছে।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়েছে, জেনারেশন নেক্সট ফ্যাশনসের পরিচালনা পর্ষদ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনও ডিভিডেন্ড ঘোষণা করেনি। যেখানে কোম্পানির সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। আর গত ২৭ অক্টোবর কোম্পানিটির প্রতি শেয়ারের মূল্য ছিল ৬.২০ টাকা।

ডিভিডেন্ড ঘোষণা না দেওয়ায় কোম্পানিকে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ধারা ১১(২) এর অধীনে আগামী ৩ নভেম্বর দুপুর ২টায় আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনে ব্যক্তিগতভাবে উল্লিখিত সমস্যা সম্পর্কে কোম্পানির অবস্থান ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো। বৈঠকে পরিচালনা পর্ষদের সকল সদস্য, কোম্পানি সচিব এবং সিএফও-সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতি থাকতে নির্দেশ দেওয়া হলো।

২০২২ সালের ৩০ জুন সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির কর পরবর্তী আয় হয়েছে ৩৩ লাখ ২০ হাজার টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৯১ পয়সা।

 

Share
নিউজটি ২২৯ বার পড়া হয়েছে ।
Tagged