তিন ফান্ডের লেনদেন চালু

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২, ২০২১ ৬:৪৮:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামী ৫ সেপ্টেম্বর চালু হবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন। ফান্ডগুলো হলো- এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড,এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড এবং এসইএমএল আইবিবিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড। রেকর্ড ডেটের কারণে আজ এসব ফান্ডের লেনদেন স্থগিত রয়েছে। এর আগে ফান্ডগুলো ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর স্পট মার্কেটে লেনদেন করে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ইউনিট হোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৮৭ পয়সা। সমাপ্ত হিসাব বছরে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ০৯ পয়সা।

এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ইউনিট হোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ২ টাকা ৮৪ পয়সা। সমাপ্ত হিসাব বছরে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৮৪ পয়সা।

এসইএমএল আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। সমাপ্ত হিসাব বছরে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৮৫ পয়সা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৭৫ বার পড়া হয়েছে ।
Tagged