সূচক কমলেও বেড়েছে লেনদেন

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৪:৩৬:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দরপতন দিয়ে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক কমেছে হয়েছে। একই সঙ্গে কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ।

বাজার পর্যালোচনায় দেখা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭ দশমিক ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৬ দশমিক ১৫ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ১০ দশমিক শূন্য ২ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৫ দশমিক ৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে- ২ হাজার ২২৫ দশমিক ৩৩ পয়েন্টে এবং ১ হাজার ৩৬৫ দশমিক ৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২১টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১১টি এবং কমেছে ১৬৪টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৪৬টির। আজ ডিএসইতে ৪৭০ কোটি ৮৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬০৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, আজ সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৫৬ দশমিক ৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৭৮ দশমিক ৩৬ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক দশমিক ৯৯ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ৩২ দশমিক ৭৭ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ৩৪ দশমিক ৫১ পয়েন্ট এবং সিএসআই সূচক ৫ দশমিক ৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে- ১ হাজার ৩২৭ দশমিক ৩৫ পয়েন্টে, ১৩ হাজার ৩৩২ দশমিক ৬৮ পয়েন্টে, ১১ হাজার ৭৭ দশমিক ১৭ পয়েন্টে এবং ১ হাজার ১৬৫ দশমিক ৮৩ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ১২৩টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৮টি, কমেছে ৬৩টি এবং পরিবর্তন হয়নি ৪২টির। এদিন সিএসইতে রবিবার লেনদেন হয়েছে ৮ কোটি টাকা শেয়ার। আগের কার্যদিবস বৃহস্পতিবার ১৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

Share
নিউজটি ১৪৬ বার পড়া হয়েছে ।
Tagged