সূচক কমলেও বেড়েছে লেনদেন

পতন দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, অক্টোবর ৩১, ২০২১ ৬:১৭:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবসে (৩১ অক্টোবর) দরপতন হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সব সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৪১ পয়েন্ট বা ০.৮৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭০০০.৯৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৮৯ পয়েন্ট বা ০.৬০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৩১ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭০.৪৯ পয়েন্টে এবং দুই হাজার ৬২০.৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ লেনদেনে অংশ নেয়া ৩৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির বা ৩২.৫৩ শতাংশ, কমেছে ২২৬টির বা ৬০.২৭ শতাংশ এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির বা ৭.২০ শতাংশ।

ডিএসইতে আজ ৪২ কোটি ৩২ লাখ ২৪ হাজার ২৮৮টি শেয়ার ২ লাখ ৫৫ হাজার ১৭০বার হাতবদল হয়, যার বাজারমূল্য এক হাজার ৬৩৭ কোটি ২ লাখ ৭৬ হাজার ৪৩৮ টাকা ৭০ পয়সা। যা আগের দিন থেকে ৮৮ কোটি ৩ লাখ টাকা কম। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৫৯ হাজার ৫২৩ কোটি ৬৩ লাখ ৭১ হাজার ৭৭৮ টাকা ২৫ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৯.৪৯ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৪৯.৪১ পয়েন্টে। সিএসইতে আজ লেনদেনে অংশ নেয়া ২৯৯টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। সিএসইতে এদিন এক কোটি ৯০ লাখ ২১ হাজার ৪২২টি শেয়ার ১৯ হাজার ২৭৭বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৫৬ কোটি ৫৫ লাখ ৯৬ টাকা ১০ পয়সা। আজ সিএসইর বাজার মূলধন ছিল ৯৫ হাজার ৩৮০ কোটি ৭০ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৬৪ বার পড়া হয়েছে ।
Tagged