বর্তমানে শেয়ারবাজার অনেক শক্তিশালী : অর্থমন্ত্রী

সময়: মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১ ৫:১২:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বর্তমানে শেয়ারবাজার অনেক শক্তিশালী উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, এই বাজারকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন শেয়ারবাজারের প্রতি মানুষের বিশ্বাসের অভাব রয়েছে। তবে কেনো অভাব, তা আমি জানি না। অনেকেই ফোন করে শেয়ারবাজারের প্রতি বিশ্বাসের অভাবের কথা বলে।

মঙ্গলবার (২৩ মার্চ) ডিএসইর আয়োজিত “স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে বাংলাদেশের শেয়ারবাজারের অর্জন ও সম্ভাবনা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াত-উল-ইসলাম ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম।

অর্থমন্ত্রী বলেন, গত বছরের বাজেটে শেয়ারবাজারের জন্য যা চাওয়া হয়েছিল, তারচেয়ে বেশি দেওয়া হয়েছে। আমরা কালো টাকা বিনিয়োগের সুযোগ করে দিয়েছি, নগদ লভ্যাংশে উৎসাহিত করেছি। এসময় আসন্ন বাজেটকে কেন্দ্র করে সবার উপকারে আসবে এমন কোন পরামর্শ থাকলে, তা দেওয়ার অনুরোধ করেন তিনি। তবে রাখতে পারবেন না, এমন কোন পরামর্শ না দেওয়ার জন্যও বলেন।

তিনি বলেন, একটি কোম্পানি বোনাস শেয়ার ১ বছর বা ২ বছর দিতে পারে। যা ব্যবসা সম্প্রসারনের জন্য হতে পারে। এর পেছনে অন্য কোন কারন থাকতে পারে না। এছাড়া অনেক কোম্পানির রিজার্ভ বড় করে, সেই অর্থের ছয়-নয় করে বলে জানান তিনি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৯০ বার পড়া হয়েছে ।
Tagged