বিও হিসেবে জমা হলো জনতা ইন্স্যুরেন্সের বোনাস শেয়ার

সময়: রবিবার, আগস্ট ১৮, ২০১৯ ১২:০৪:৩৫ অপরাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘বি’ ক্যাটাগরির জনতা ইন্স্যুরেন্সের ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত আর্থিকবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৫ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।
এদিকে গতকাল কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১৮ টাকায় লেনদেন হয়। গত এক বছরে ১২ টাকা ২০ পয়সা থেকে ২৪ টাকা ৪০ পয়সায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।
কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত ২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ২৪ পয়সা। ২০১৯ আর্থিক বছরে ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৭ পয়সা। ২০১৮ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে এনএভি ছিল ১৪ টাকা ৩০ পয়সা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৩৫.৮, হালনাগাদ অনিরিক্ষিত মুনাফার ভিত্তিতে মূল্য আয় (পিই) অনুপাত ১৯.০৪।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৯ বার পড়া হয়েছে ।
Tagged