সূচক কমলেও বেড়েছে লেনদেন

বড় পতন দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, নভেম্বর ১৪, ২০২১ ১১:১৮:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : রোববার (১৪ নভেম্বর) সপ্তাহের প্রথম কার্যদিব বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৮৫ পয়েন্ট বা ০.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৯৩০.০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৬০ পয়েন্ট বা ০.৮৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৪.৯৭ বা ০.৯৩ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৪.৯৭ পয়েন্টে এবং দুই হাজার ৬৫৫.৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১১১ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৯৪ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫০৫ কোটি ৮২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির বা ১৮.২৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২৭৩টির বা ৭৩.১৯ শতাংশের এবং ৩২টির বা ৮.৫৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১৮.৪৩ পয়েন্ট বা ১.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২৭৮.৭৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৭১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ১৯৯টির আর ১৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩০৯ বার পড়া হয়েছে ।
Tagged