সূচক কমলেও বেড়েছে লেনদেন

মিশ্র প্রবণতায় লেনদেন দেশের শেয়ারবাজারে

সময়: রবিবার, নভেম্বর ৬, ২০২২ ৬:৫৯:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ০৬ নভেম্বর মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হলেও পতন হয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। এদিন উভয় শেয়ারবাজারে টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫.১০ পয়েন্ট বা ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৪১৫.৭৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট বা ০.৩১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫.৮৪ পয়েন্ট বা ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০৫.৫২ পয়েন্টে এবং দুই হাজার ২৫৮.৮৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬২টির বা ১৬.৯৪ শতাংশের, শেয়ার দর কমেছে ৯১টির বা ২৪.৮৬ শতাংশের এবং ২১৩টির বা ৫৮.২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২৭৫ কোটি ৩১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৩৭ কোটি ১৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫১২ কোটি ৪৪ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬.৫১ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯১৮.৬০ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ৭৯টির আর ১০১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২২ কোটি ০৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৫৩ বার পড়া হয়েছে ।
Tagged