সূচক কমলেও বেড়েছে লেনদেন

মিশ্র প্রবণতায় লেনদেন শেয়ারবাজারে

সময়: সোমবার, ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৭:২৮:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের শেয়ারবাজারে মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। দেশের প্রধান শেয়ারজবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পাশাপাশি লেনদেন কমেছে। একই সঙ্গে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ সোমবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৬০ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমেছে।

আজ সোমবার ডিএসইতে ১ হাজার ২৪১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। রোববার এ বাজারে লেনদেন হয়েছিল ১ হাজার ২৭৫ কোটি ৬৪ লাখ টাকার। এ হিসেবে সোমবার ডিএসইতে আগের দিন থেকে ৩৩ কোটি ৮৬ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৮০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৪টি, কমেছে ২৭২টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭০ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭০৫ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সিএসইতে সোমবার মোট ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১টি কোম্পানির।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৭৭ বার পড়া হয়েছে ।
Tagged