লিগ্যাসি ফুটওয়্যারের ২০ কোটি টাকা সুদ মওকুফ

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৭, ২০২৩ ১০:১৪:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত লিগ্যাসি ফুটওয়্যারের ঋণের ২০ কোটি টাকা সুদ মওকুফ করেছে রূপালী ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রূপালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা থেকে ৫ কোটি টাকা ঋণ নিয়েছিল কোম্পানিটি। সেই ঋণের বিপরীতে সুদ-আসল সহ মোট টাকার পরিমাণ দাঁড়িছিল ৩১ কোটি ৬৬ লাখ টাকা।

রূপালী ব্যাংকের সঙ্গে রফা-দফার পর ১৯ কোটি ৯৩ লাখ টাকা সুদ মওকুফ পেয়েছে কোম্পানিটি। এখন লিগ্যাসি ফুটওয়্যারকে ৫ কোটি টাকা ঋণ এবং ঋণের ওপর সুদ সহ মো ১১ কোটি ৬৬ লাখ টাকা পরিশোধ করতে হবে।

চলতি বছরের এপ্রিলে লিগ্যাসি ফুটওয়্যারকে পরিশোধিত মূলধন বাড়াতে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকার সংগ্রহের অনুমতি দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নতুন শেয়ারের জন্য মূল্য নির্ধারণ করা হয় ১০ টাকা। যা বিদ্যমান শেয়ারহোল্ডার এবং অন্যান্য শেয়ারহোল্ডারদের কাছে ইস্যু করা হবে।

বর্তমানে লিগ্যাসি ফুটওয়্যারের পরিশোধিত মূলধন ১৩ কোটি ৮ লাখ টাকা। যা বিএসইসির সম্মতি অনুযায়ি ৩০ কোটি বৃদ্ধি শেষে দাঁড়াবে ৪৩ কোটি ৮ লাখ টাকায়।

কোম্পানিটি উত্তোলিত অর্থ দিয়ে ঋণ পরিশোধ এবং কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তা পূরণ করার সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, ২০০০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির বর্তমান ১৩ কোটি ৮ লাখ টাকার পরিশোধিত মূলধনের মধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৭০ শতাংশ।

Share
নিউজটি ১১৪ বার পড়া হয়েছে ।
Tagged