কারেকশন সূচক লেনদেন dse-cse

লেনদেন বাড়লেও কমেছে শেয়ার দর

সময়: রবিবার, অক্টোবর ৪, ২০২০ ৩:৪৯:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ দিন শেষে লেনদেন কিছুটা বেড়েছে। তবে টাকার অংকে লেনদেন বাড়লেও অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ৪ অক্টোবর ডিএসই’র ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ শতাংশ বা ২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৯৭.৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১২৩.০৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭০৭.৪৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। সারাদিনে ডিএসইতে ৩৫ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৪৯৪টি শেয়ার ১ লাখ ৬৯ হাজার ৯৬৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৮৯ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার টাকা।

তার আগের কার্যদিবসে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৪ শতাংশ বা ৩২.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৯৫.৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২৬.৬১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৪.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭১০.৭১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির। সারাদিনে ডিএসইতে ৩৭ কোটি ৬৬ লাখ ২৪ হাজার ৮৮৯টি শেয়ার ১ লাখ ৭০ হাজার ৭৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৭৩ কোটি ৪৯ লাখ ৪০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৫ কোটি ৮৮ লাখ ৮ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৪.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৯২.০৯ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.০৮ শতাংশ বা ৭.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫৮৩.১৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৯ কোটি ২৩ লাখ ৫ হাজার ৬০৯ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৪২ কোটি ৫ লাখ ৭৩ হাজার ৫০০ টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১২ কোটি ৮২ লাখ ৬৭ হাজার ৮৯১ টাকা

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এম

Share
নিউজটি ৩২২ বার পড়া হয়েছে ।
Tagged