শেয়ারবাজার উন্নয়নে মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের একগুচ্ছ প্রস্তাব

সময়: বুধবার, জুন ২৬, ২০২৪ ১০:৪০:৫৫ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার উন্নয়নে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগে (এফআইডি) একগুচ্ছ প্রস্তাব দিয়েছে মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএমবিএ)।

মঙ্গলবার (২৫ জুন) সংগঠনের প্রেসিডেন্ট মাজেদা খাতুনের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির সদস্যগণ আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো: আব্দুর রহমান খান, এফসিএমএ’র কাছে এই প্রস্তাব দেন।

বিএমবিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, আসন্ন বাজেটে দীর্ঘ মেয়াদি অর্থায়নের ক্ষেত্র পুঁজিবাজারের উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয়েছে।

তারা মার্চেন্ট ব্যাংকের কর হার ৩৭.৫০ শতাংশ হতে হ্রাস করে অন্যান্য মার্কেট ইন্টারমিডিয়ারির কর হারের সাথে সামঞ্জস্যতা আনয়ন, তালিকাভূক্তির প্রক্রিয়া সহজীকরণ, ভালো ও মৌলভিত্তিক কোম্পানিসমূহ তালিকাভূক্তিকরণ, বাণিজ্যিক ব্যাংকসমূহ দীর্ঘমেয়াদী ঋণ থেকে বেরিয়ে আসাসহ বিভিন্ন বিষয়ে প্রতিনিধিগণ সরকারের সহযোগিতা কামনা করেন।

এই সময়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আব্দুর রহমান দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে শেয়ারবাজারের ভূমিকাকে আরও গতিশীল ও কার্যকর করার লক্ষ্যে মার্চেন্ট ব্যাংকসমূহ সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন।

সভায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ড. নাহিদ হোসেন, উপ-সচিব মিসেস ফরিদা ইয়াসমিন, বিএমবিএ সভাপতি মাজেদা খাতুন, সহ-সভাপতি মোঃ রিয়াদ মতিন এবং কার্যনিবাহী সদস্য মাহবুব এইচ মজুমদার, এফসিএমএ উপস্থিত ছিলেন।

 

Share
নিউজটি ১৩ বার পড়া হয়েছে ।
Tagged