সূচক কমলেও বেড়েছে লেনদেন

শেয়ারবাজারে লেনদেনের সময় পরিবর্তন

সময়: মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২ ২:১৭:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সরকারের নেয়া সিদ্ধান্ত অনুযায়ী দেশের ব্যাংকগুলোর লেনদেনের সময়সূচির সঙ্গে মিল রেখে শেয়ারবাজারেরর লেনদেনের সমময় পরিবর্তন করা হয়েছে। আগামীকাল (২৪ আগস্ট) থেকে সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর  ১টা ৫০ মিনিট পর্যন্ত শেয়ারবাজারের লেনদেনের সময় নির্ধারণ করা হয়েছে। তবে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম দুপুর ২ টার মাঝে সম্পন্ন করতে হবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) যুগ্ম-পরিচালক মো: সাইফুল ইসলাম সাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, ঈদুল ফিতরসহ সরকারি সিদ্ধান্ত অনুযায়ী অন্যান্য পরিবর্তিত সময়েও ব্যাংকের লেনদেনের সঙ্গে সমন্বয় রেখে পুঁজিবাজারের লেনদেন সময় নির্ধারণ করা হয়। আগের নিয়মের সাথে সামঞ্জস্য রেখে এবারও ব্যাংকগুলোর লেনদেনের সময়ের সাথে নির্ধারণ করা হয়েছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেনের নতুন সময়সূচি।

উল্লেখ, জ্বালানি সংকট মোকাবেলায় সম্প্রতি সরকার সতর্কতামূলক বেশ কিছু ব্যবস্থা নিয়েছে। এরই ধারাবাহিকতায় ব্যাংকে লেনদেনের সময়সূচি এক ঘণ্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুসারে, আগামীকাল থেকে ব্যাংকে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত লেনদেন হবে। বর্তমানে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন করা যায়।

Share
নিউজটি ২৩২ বার পড়া হয়েছে ।
Tagged