সপ্তাহজুড়ে চার কোম্পানির ডিভিডেন্ড

সময়: শনিবার, সেপ্টেম্বর ১০, ২০২২ ৪:৪৯:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানি চারটি হলো: ইবনে সিনা, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ফিনিক্স ফাইন্যান্স এবং অরিজা অ্যাগ্রো লিমিটেড।

ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৬০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ১৩ বছরের মধ্যে ইবনে সিনার এটি কোম্পানিটির সর্বোচ্চ ডিভিডেন্ড। আগের বছর ২০২১ সালে কোম্পানিটি ৪৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ টাকা ৩৯ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস হয়েছিল ১৫ টাকা ৬৬ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৩ টাকা ৪০ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১৭ টাকা ৬৭ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৩ টাকা ৩৬ পয়সা।

আগামী ৩০ অক্টোবর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ সেপ্টেম্বর অক্টোবর।

মেঘনা লাইফ ইন্সুরেন্স: ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড।

আগামী ১৯ অক্টোবর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর।

ফিনিক্স ফাইন্যান্স: ৩১ ডিসম্বের, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ১১ পয়সা। এর আগের বছর শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ২১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৭ টাকা ৫৪ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৮ টাকা ২৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৬৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর ২০২২ ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর ২০২২।

অরিজা অ্যাগ্রো: শেয়ারবাজারে তালিকাভুক্ত এসএমই বোর্ডের কোম্পানি অরিজা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

 

Share
নিউজটি ১৭৮ বার পড়া হয়েছে ।
Tagged