সপ্তাহজুড়ে তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: শনিবার, জানুয়ারি ১, ২০২২ ১:৩৯:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। কোম্পানিগুলো হলো- যমুনা অয়েল কোম্পানি লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এবং পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

যমুনা অয়েল কোম্পানি লিমিটেড: ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।  সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮.২৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৮০.৮৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১৪.০১ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ মার্চ ২০২২ তারিখ বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ জানুয়ারি ২০২২ তারিখ নির্ধারণ করা হয়েছে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড: ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ টাকা ০৭ পয়সা, যা আগের বছর ২৮ টাকা ৪৫ পয়সা ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫৯ টাকা ৯০ পয়সা।
আগামী ৫ মার্চ ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ জানুয়ারি।

পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড: ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারে ১২ টাকা ৫০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ টাকা ২৭ পয়সা, যা আগের বছর ২৭ টাকা ৭৯ পয়সা ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬৮ টাকা ৪১ পয়সা। আগামী ২৬ ফেব্রুয়ারি কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ জানুয়ারি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩১০ বার পড়া হয়েছে ।
Tagged