সপ্তাহজুড়ে পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

সময়: শনিবার, আগস্ট ৬, ২০২২ ৩:২৭:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পাঁচ প্রতিষ্ঠান । প্রতিষ্ঠানগুলো হলো- সোনার বাংলা ইন্সুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, ক্রিডেন্স ফার্স্ট শরিয়াহ ইউনিট ফান্ড এবং ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ড।সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

ােনার বাংলা ইন্সুরেন্স: কোম্পানিটি ৩০ ডিসেম্বর, ২০২১ অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০৫ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ০৯ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১ টাকা ১০ পয়সা।

আগামী ২৯ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ আগস্ট।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটি বোর্ড সভায় বিনিয়োগকারীদের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগের বছর কোম্পানিটি ২ শতাংশ অন্তর্র্বতীক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। কোম্পানিটির মোট ডিভিডেন্ড পরিমাণ দাঁড়াল ১৫ শতাংশ।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ সেপ্টেম্বর, ২০২২ অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ আগস্ট।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটি ৩০ ডিসেম্বর, ২০২১ অর্থবছরের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৮০ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৭৭ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০৯ টাকা ১৫ পয়সা।

আগামী ২৬ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ আগস্ট।

ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ড : ক্রিডেন্স ফার্স্ট গ্রোথ ফান্ড (সিএফজিএফ) ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ইউনিট প্রতি ৯ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ জুলাই ২০২২, রোববার ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ৩০ জুন, ২০২২।

৩০ জুন, ২০২২ সমাপ্ত বছরে বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৭৪ পয়সা ও ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৭৯ পয়সা।

ক্রিডেন্স ফার্স্ট শরিয়াহ ইউনিট ফান্ড: বে-মেয়াদি ক্রিডেন্স ফার্স্ট শরিয়াহ ইউনিট ফান্ড (সিএফএসইউএফ) ৩০ জুন, ২০২২ সমাপ্ত বছরের জন্য ইউনিট প্রতি ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

৩১ জুলাই ২০২২, ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ৩০ জুন, ২০২২।

৩০ জুন, ২০২২ সমাপ্ত বছরে বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ৬৫ পয়সা ও ইউনিট প্রতি আয় (ইপিইউ) ২ টাকা।

 

 

Share
নিউজটি ১৯৫ বার পড়া হয়েছে ।
Tagged