সপ্তাহজুড়ে ৩ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য প্রকাশ

সময়: শনিবার, ডিসেম্বর ৩, ২০২২ ৬:৪৯:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহজুড়ে ৩ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে। শেয়ারেবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- গ্লোবাল হেভি কেমিক্যাল, সমতা লেদার এবং এপেক্স ওয়েভিং। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্লোবাল হেভি কেমিক্যাল: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ২৩ পয়সা। এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৬৮ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর ২০২২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর ২০২২।

সমতা লেদার: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১০ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সম্পদমূল্য হয়েছে ১৪ টাকা ৩২ পয়সা। আগের বছর একই সময়ে সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৩৯ পয়সা। আগামী ২৯ ডিসেম্বর ২০২২ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর ২০২২।

এপেক্স ওয়েভিং: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৭৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৫২ পয়সা। ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে নেগেটিভ ১৫ টাকা ৬২ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর ২০২২ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ ডিসেম্বর ২০২২।

 

Share
নিউজটি ১৬৬ বার পড়া হয়েছে ।
Tagged