সপ্তাহজুড়ে ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: শনিবার, ফেব্রুয়ারি ২২, ২০২০ ১২:৫৪:৪১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। এগুলো হলো- আইডিএলসি ফাইন্যান্স, ইউনাইটেড ফাইন্যান্স, লিন্ডে বিডি, ডেল্টা ব্র্যাক হাউজিং এবং রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
আইডিএলসি ফাইন্যান্স : আইডিএলসি ফাইন্যান্স লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।
আলোচিত বছরে কোম্পানিটি কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ৫১ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৫ টাকা ৭৬ পয়সা।
৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির কনসলিডেটেড শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়ায় ৩৭ টাকা ১৮ পয়সা।
কোম্পানিটির ৩৫তম বার্ষিক সাধারণ সভা বা এজিএম আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।
ইউনাইটেড ফাইন্যান্স : ইউনাইটেড ফাইন্যান্স লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।
আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৩১ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৪৮ পয়সা।
৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়ায় ১৬ টাকা ৯৮ পয়সা।
কোম্পানিটির ৩১তম বার্ষিক সাধারণ সভা বা এজিএম আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।
লিন্ডে বিডি : লিন্ডে বিডি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৫০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৮০ টাকা ৯৩ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৬৫ টাকা ৯৬ পয়সা।
৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়ায় ৩৩৫ টাকা ৭০ পয়সা।
প্রিয় পাঠক, সঞ্চয়, বিনিয়োগ,পুঁজিবাজার, ব্যাংকিং, বীমা, আয়কর, কেনাকাটা ইত্যাদি বিষয়ে আপনাদের জন্য নিয়মিত বিশেষায়িত তথ্য ও টিপস পরিবেশন করছে আমারটাকাডটনেট িি.িধসধৎঃধশধ.হবঃ। সহজে এসব তথ্য পেতে লাইক দিয়ে যুক্ত থাকুন আমাদের ফ্যানপেজে িি.িভধপবনড়ড়শ/ধসধৎঃধশধ.হবঃ।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা বা এজিএম আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।
ডেল্টা ব্র্যাক হাউজিং : গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনস লভ্যাংশ। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৮ টাকা ৪ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৭ টাকা ৮২ পয়সা।
৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়ায় ৪৩ টাকা ৩৬ পয়সা।
কোম্পানিটির ২৪তম বার্ষিক সাধারণ সভা বা এজিএম আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।
রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : ৩০ জুন, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫ টাকা ৫৭ পয়সা। আগামী ৩১ মার্চ রিলায়েন্স ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৪ বার পড়া হয়েছে ।
Tagged