সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহের প্রথম দিনেই ইতিবাচক শেয়ারবাজার

সময়: রবিবার, মে ৮, ২০২২ ৪:২৪:৪৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ সপ্তাহের প্রথম কার্যদিবসেই ইতিবাচক লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার অংকে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.২৫ পয়েন্ট বা ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৬৯.৪১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৭৮ পয়েন্ট বা ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৪৭.৪১ পয়েন্টে। অপর সূচক ডিএসই-৩০ সূচক ৪.৩১ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৪৪৯.২৫ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৭২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৫০৩ কোটি ৮৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৪৬৮ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৬টির বা ৫৬.৮৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১১২টির বা ২৯.৪৭ শতাংশের এবং ৫২টির বা ১৩.৬৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৫.০৪ পয়েন্ট বা ০.৫৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৯৪.৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭২টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৩১ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৮২ বার পড়া হয়েছে ।
Tagged