সাপ্তাহিক লুজার তালিকায় শীর্ষে প্রিমিয়ার লিজিং

সময়: শনিবার, আগস্ট ২৯, ২০২০ ৫:৫৯:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: গত সপ্তাহে দর কমার বা সাপ্তাহিক লুজার তালিকায় শীর্ষে ছিল পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড। সপ্তাহজুড়ে শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক ৩৯ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ১ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ৫ টাকা ১০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৬ টাকা ১০ পয়সা। সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ১ কোটি ৪২ লাখ ২২ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ২৮ লাখ ৪৪ হাজার টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৮ সালে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিলেও ২০১৯ সালে প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি। ফলে পচা ‘জেড’ গ্রুপের তালিকায় স্থান হয়েছে কোম্পানিটির।

প্রিমিয়ার লিজিংয়ের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ফার্স্ট ফাইন্যান্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৪ দশমিক ২৯ শতাংশ। এর পরেই রয়েছে আলহাজ টেক্সটাইল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১২ দশমিক ২৩ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- বিকন ফার্মাসিউটিক্যালসের ১১ দশমিক ৯৯ শতাংশ, প্রগ্রেসিভ লাইফের ১০ দশমিক ৬৬ শতাংশ, ফ্যামেলি টেক্সর ৯ দশমিক ৬৮ শতাংশ, ম্যাকসন স্পিনিংয়ের ৯ দশমিক ৬৮ শতাংশ, তুং হাই নিটিংয়ের ৯ দশমিক শূন্য ৯ শতাংশ, আইএফআইসি ব্যাংকের ৮ দশমিক ৫৯ শতাংশ এবং আইসিবি ইসলামী ব্যাংকের ৮ দশমিক ৫৭ শতাংশ দাম কমেছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২১ বার পড়া হয়েছে ।
Tagged