সিটি ব্যাংকের ৪০০ কোটি টাকার পারপেচুয়াল বন্ড অনুমোদন

সময়: মঙ্গলবার, জুন ২৩, ২০২০ ৯:২৩:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত দি সিটি ব্যাংক লিমিটেডের ৪০০ কোটি টাকার পারপেচুয়াল বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ মঙ্গলবার বিএসইসির ৭২৯ তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

সূত্র মতে, ব্যাংকটির ৪০০ কোটি টাকার আনসিকিউরড, নন-কনভাটেবল, ব্যাসেল ওওও কমপ্লেইন্ট ও পারপেচুয়াল বন্ড অনুমোদন করেছে। এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে আনসিকিউরড, নন-কনভাটেবল, ফ্লোটিং রেট এবং পারপেচুয়াল বন্ড। যার কুপন হার ১১% থেকে ১৪%।

পারপেচুয়াল বন্ডটি সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে সিটি ব্যাংকের এডিশনাল টায়ার – ও ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।

এই বন্ডের ট্রাস্টি ও লীড অ্যারেঞ্জার হিসাবে যথাক্রমে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪১৩ বার পড়া হয়েছে ।
Tagged