সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও গতিহীন লেনদেন

সময়: বুধবার, এপ্রিল ১২, ২০২৩ ৬:৫৬:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১২ এপ্রিল, সূচকের উত্থানেও গতিহীন লেনদেন দেশের শেয়ারবাজারে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচক বেড়েছে।

আজ বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বাড়লেও টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৩ শতাংশ বা ৮.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২০৪.৮৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪৫.৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৯.১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫ টির, কমেছে ৩৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৪.১৯ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

সারাদিনে ডিএসইতে ৬ কোটি ৭৩ লাখ ১৯ হাজার ৪৩৩টি শেয়ার ৮০ হাজার ৮৪১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১১ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১২ শতাংশ বা ২৩.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৩০২.৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৪০টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৭ কোটি ১৪ লাখ ৯৫ হাজার ৯৩৬ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬ কোটি ৮ লাখ ৬ হাজার ৭৪৮ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১ কোটি ৬ লাখ ৮৯ হাজার ১৮৮ টাকা।

 

Share
নিউজটি ১৪৭ বার পড়া হয়েছে ।
Tagged