সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

সময়: বুধবার, নভেম্বর ১৫, ২০২৩ ৪:৩২:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৫ নভেম্বর সূচকের উত্থানেও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। দিনশেষে প্রধান সূচকের উত্থানেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৫৪ নভেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৩ শতাংশ বা ৮.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৫৮.১৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬০.১৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২০.১৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির , কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫২টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২২.২২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৮ কোটি ৮৫ লাখ ২ হাজার ৮৬০টি শেয়ার ১ লাখ ১৭ হাজার ৬২০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৪৫ কোটি টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৪ নভেম্বর ডিএসইতে ৮ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৭৭৪টি শেয়ার ১ লাখ ৯ হাজার ৬৫৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৪০ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩০৪ কোটি ৫১ লাখ ৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৯ শতাংশ বা ৩৫.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫৫১.৫৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৮ কোটি ৫০ লাখ ২২ হাজার ১৫২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭ কোটি ২৩ লাখ ৩২ হাজার ৭১৯ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১১ কোটি ২৬ লাখ ৮৯ হাজার ৪৩৩ টাকা।

 

 

Share
নিউজটি ৯৪ বার পড়া হয়েছে ।
Tagged