সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২ ৩:৪৭:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দুই কার্যদিবস পর আজ সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থান হলেও কমেছে টাকার অংকে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৬৫ পয়েন্ট বা ০.৬১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৭০.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৪.২৪ পয়েন্ট বা ১.০১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২০.৬৭ পয়েন্ট বা ০.৯০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪১৮.৮২ পয়েন্টে এবং দুই হাজার ৩০৬.৪৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৭ টির বা ৩৪.৬১ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪৬ টির বা ৩৯.৭৬ শতাংশের এবং ৯৪ টির বা ২৫.৬১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৩১৫ কোটি ০৪ লাখ টাকার। যা আগের দিন থেকে ৮৫ কোটি ৬১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪০০ কোটি ৬৬ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৪.৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৮৮.৮৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৬১ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৫ টির দর বেড়েছে, কমেছে ১২১ টির আর ৪৫ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩০ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৭৬ বার পড়া হয়েছে ।
Tagged