সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে লেনদেন বেড়েছে

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৯:২০:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৮ ফেব্রুয়ারি সূচকের উত্থানে লেনদেন বেড়েছে দেশের শেয়ারজবাজারে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ শেয়ারের দর ও দৈনিক লেনদেনের পরিমান। দিন শেষে আজ ৩৪.৪১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৮ ফেব্রুয়ারি ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৮ শতাংশ বা ১৭.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২১৬.৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৯.৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২০.৯৮ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬ টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৬টির। এদিন ডিএসইতে ৬ কোটি ১১ লাখ ৮১ হাজার ২৬৭টি শেয়ার ৯২ হাজার ১২৩ বার হাতবদল হয়েছে, যার বাজারমূল্য ৪২০ কোটি ৬৬ লাখ ৩৭ হাজার টাকা। অর্থাৎ আগের দিনের তুলনায় আজ লেনদেন বেড়েছে ১৫৮ কোটি ৯৩ লাখ ২৪ হাজার টাকা।

অপরদিকে, আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৪ শতাংশ বা ২৭.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৩২৬.০২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৪৬টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৪ কোটি ৭৭ লাখ ৯ হাজার ৫৯৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯ কোটি ২৫ লাখ ৯৪ হাজার ৭১৩ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ৪ কোটি ৪৮ লাখ ৮৫ হাজার ১১৯ টাকা।

 

Share
নিউজটি ১১৬ বার পড়া হয়েছে ।
Tagged