সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, জুন ২৩, ২০২৪ ৫:০২:১৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৩ জুন সূচকের উত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ শতাংশ বা ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৪৭.১৩ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪৬.৬৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৭৭.৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১ টির, কমেছে ২৩২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৭.৮৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ৯৫ লাখ ২৫ হাজার ৪৪৭ টি শেয়ার ১ লাখ ৩৩ হাজার ৮৯৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৮৬ কোটি ৭৪ লাখ ৬২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২০ জুন ডিএসইতে ১১ কোটি ২০ লাখ ৯২ হাজার ৭৯৩ টি শেয়ার ১ লাখ ১৯ হাজার ৬৫৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৫২ কোটি ৯৪ লাখ ২৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৩ কোটি ৮০ লাখ ৩৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২৩ শতাংশ বা ৩৪.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৪ হাজার ৮২১.৭১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২০৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫ টির, কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ১০ হাজার ৩৭০ টাকা।

 

 

Share
নিউজটি ১৪ বার পড়া হয়েছে ।
Tagged