সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ১, ২০২৩ ৪:২৮:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ০১ জুন, সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ০১ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৪ শতাংশ বা ১৫.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৫৫.৫৫ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৯.৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০১.৩৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৮.৮৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৫ কোটি ৩৮ লাখ ৭২ হাজার ৩৫৪টি শেয়ার ২ লাখ ৪ হাজার ৬০৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৯৭ কোটি ৮৩ লাখ ৩২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩১ মে। ডিএসইতে ২০ কোটি ৭৯ লাখ ৪১ হাজার ৭৮৯টি শেয়ার ২ লাখ ৪৮ হাজার ৬৬৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১৯৮ কোটি ৬৫ লাখ ১৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২০০ কোটি ৮১ লাখ ৮৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২২ শতাংশ বা ৪১.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭৫৫.৯৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৪৭ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৭১টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১২৭টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১২ কোটি ৫০ লাখ ২০ হাজার ৬২৪ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৭৩ লাখ ২৪ হাজার ৬০০ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ২৩ লাখ ০৩ হাজার ৯৭৬ টাকা।

 

Share
নিউজটি ১০০ বার পড়া হয়েছে ।
Tagged