সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, এপ্রিল ৪, ২০২৪ ৪:১৩:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ৪ এপ্রিল সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও কিছুক্ষন পরই পতন ঘটে। কিন্ত পরবর্তীতে সূচকের উত্থান ঘটে। সূচক বৃদ্ধির মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৪ শতাংশ বা ২০.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৯৬.১২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৯.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৬.৪০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪.৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২২ টির, কমেছে ১১৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫৫.৯১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ৫৯ লাখ ৬ হাজার ৫৮৩ টি শেয়ার ১ লাখ ২১ হাজার ৭২৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩৬ কোটি ৭৫ লাখ ২২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০৩ এপ্রিল ডিএসইতে ১১ কোটি ৫৯ লাখ ৫৫ হাজার ৯৭৩ টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ৬১৩ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি ৯৬ লাখ ৫২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২ কোটি ৭৮ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫১ শতাংশ বা ৮৪.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ৬১৪.৪৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭ টির, কমেছে ৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭ লাখ ৯৯ হাজার ৩৬ টাকা।

 

Share
নিউজটি ৩৮ বার পড়া হয়েছে ।
Tagged