সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ২, ২০২২ ৪:০৮:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের উত্থানের মধ্য দিয়ে সপ্তাহ শেষ হলো দেশের শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন এবং অধিকাংশ সিকিউরিটিজের দরও বেড়েছে। আজকের উত্থানের ফলে শেয়ারবাজারে টানা ছয় কার্যদিবস উত্থান হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৩৫ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৫১.৫৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.১৫ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছেি এক হাজার ৪১৫.৭২ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ০.১৭ পয়েন্ট বা ০.০০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৩৫৫.৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৫ কোটি ১০ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১৩১ কোটি ৯৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৪৩ কোটি ১২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৯টির বা ৪৭.১১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪৬টির বা ৩৮.৪২ শতাংশের এবং ৫৫টির বা ১৪.৪৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭০.১৮ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯১.৭৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির দর। আজ সিএসইতে ২২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৯৭ বার পড়া হয়েছে ।
Tagged