সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: সোমবার, আগস্ট ১৪, ২০২৩ ৯:০৮:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৪ আগস্ট, সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকের পতন ঘটে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। সূচকের পতন হলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৮ শতাংশ বা ৩০.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৫৭.১৪ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৭.৯৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৪.৬১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯ টির, কমেছে ১৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪.৮৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৬১ লাখ ৯২ হাজার ৪০৯টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ২৬৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১৩ কোটি ৭৫ লাখ ০৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৩ আগস্ট ডিএসইতে ৮ কোটি ৩৫ লাখ ৬৪ হাজার ৯৩টি শেয়ার ১ লাখ ২১ হাজার ১২৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪২৫ কোটি ৫১ লাখ ০৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১১ কোটি ৭৫ লাখ ৯৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৫ শতাংশ বা ৬৬.১৯ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫০২.৬০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭ টির, কমেছে ৮১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১২ কোটি ২৯ লাখ ৯৯ হাজার ৬৭৪ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪ কোটি ০১ লাখ ৮০ হাজার ৮৬৮ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৮ কোটি ২৮ লাখ ১৮ হাজার ৮০৬ টাকা।

Share
নিউজটি ১৮৩ বার পড়া হয়েছে ।
Tagged