সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৬:৫৮:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৪ সেপ্টেম্বর সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। দিনশেষে সূচকের পতন হলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৪ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৪ শতাংশ বা ২.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩০২.০৩ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬০.৫৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৪.৫৬ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৮.১৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৩ কোটি ২৪ লাখ ৪২ হাজার ৫৮২টি শেয়ার ১ লাখ ৬৩ হাজার ২৬০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৯৭ কোটি ০৮ লাখ ৭৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৩ সেপ্টেম্বর ডিএসইতে ১২ কোটি ৫১ লাখ ৪৫ হাজার ৬৪৭টি শেয়ার ১ লাখ ৫৮ হাজার ৮২৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬৬২ কোটি ৫৪ লাখ ৫৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৪ কোটি ৫৪ লাখ ২২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৪ শতাংশ বা ৭.৫৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৬২৪.২৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৯টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৫৮ লাখ ২২ হাজার ৯৯৫ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৩৪ লাখ ৮৭ হাজার ৯৬১ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭৬ লাখ ৬৪ হাজার ৯৬৬ টাকা।

 

Share
নিউজটি ৮৫ বার পড়া হয়েছে ।
Tagged