সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৪:১৭:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ০৫ ফেব্রুয়ারি সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একটি বাদে বাকী চার ধরনের সূচক উত্থানে লেনদেনের পরিমাণ বেড়েছে। ডিএসইর লেনদেন বেড়ে সাড়ে সাতশ কোটি টাকার ঘরে চলে এসেছে। আর সিএসইর লেনদেন বেড়ে সাড়ে ১৭ কোটি টাকার ঘরে এসেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ দশমিক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৮৬ দশমিক ৫৩ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৪ দশমিক ৪৬ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৫ দশমিক ৭৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রেমে ২ হাজার ২২৬ দশমিক ২৬ পয়েন্টে ও ১ হাজার ৩৬৮ দশমিক ২০ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৭টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৩টি এবং কমেছে ১৩৩টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৭১টির। এদিন ডিএসইতে ৭৫২ কোটি ৭৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৮৭ কোটি ১২ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৩ দশমিক ৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৮৬ দশমিক ৮৪ পয়েন্টে। সিএসই-৫০ সূচক দশমিক ৪৮ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ২৬ দশমিক ৫৩ পয়েন্ট এবং সিএসসিএক্স সূচক ২ দশমিক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৩২ দশমিক ৫৬ পয়েন্টে, ১৩ হাজার ৩৬০ দশমিক ৬৪ পয়েন্টে এবং ১১ হাজার ১৪১ দশমিক ৯৫ পয়েন্টে। এছাড়া সিএসআই সূচক ১ দশমিক ৫৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ১৭৫ দশমিক ৩৩ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৩৭টি, কমেছে ৬৩টি এবং পরিবর্তন হয়নি ৭৫টির। সিএসইতে আজ লেনদেন হয়েছে ১৭ কোটি ৬০ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস বৃহস্পতিবার ১০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

Share
নিউজটি ১২৯ বার পড়া হয়েছে ।
Tagged