সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনের লেনদেন কমেছে

সময়: সোমবার, অক্টোবর ৩১, ২০২২ ৭:১২:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ৩১ অক্টোবর সূচকের পতনে টাকার অংকে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়িত্ব বেশিক্ষণ ছিলনা। যে কারণে দিনদেশে সূচকের পতনে কমেছে লেনদেন। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৬৮ পয়েন্ট বা ০.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৩০৭.৩৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৩৫ পয়েন্ট বা ০.৮৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৫৬ পয়েন্ট বা ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭৭.৪৩ পয়েন্টে এবং দুই হাজার ২২৬.৭০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৯টির বা ৮.৩৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৮৬টির বা ২৪.৭৮ শতাংশের এবং ২৩২টির বা ৬৬.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৭৬৯ কোটি ২৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৭ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮২৬ কোটি ৫৯ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭০.১১ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২২.৮১ পয়েন্টে। সিএসইতে আজ ২২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯টির দর বেড়েছে, কমেছে ৬৭টির আর ১২৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৩ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৪৭ বার পড়া হয়েছে ।
Tagged