সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে সপ্তাহ শুরু

সময়: রবিবার, আগস্ট ৬, ২০২৩ ৪:০৮:৩৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৬ আগস্ট সূচকের পতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা যায়। কিন্ত দুপুর ১২টা থেকে একটানা সূচক কমতে থাকে। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১৪.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩১৫.৮১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৮.২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৪৩.৮৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৯ টির, কমেছে ১৩৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০ টির।

আজ ডিএসইতে ৮ কোটি ৯৩ হাজার ১৪৪টি শেয়ার ১ লাখ ৮ হাজার ২৬২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১৭ কোটি ৬৪ লাখ ৩৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩ আগস্ট ডিএসইতে ৮ কোটি ৯৪ লাখ ৮৮ হাজার ৫০৪টি শেয়ার ১ লাখ ২৪ হাজার ৬৭৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৮৫ কোটি ৭৩ লাখ ৫৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬৮ কোটি ০৯ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১১ শতাংশ বা ২০.৭০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৬৬৮.৯৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩২ টির, কমেছে ৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৩ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৪৩৯ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৮ কোটি ৩১ লাখ ৫৫ হাজার ৪১০ টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৪ কোটি ৪১ লাখ ৮০ হাজার ৯৭১ টাকা।

 

Share
নিউজটি ১১৪ বার পড়া হয়েছে ।
Tagged